৩ রাত ঘুমাতে পারেনি শামীম ওসমান

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৭ পিএম, ১৮ অক্টোবর ২০২১ সোমবার

৩ রাত ঘুমাতে পারেনি শামীম ওসমান

কুমিল্লা ইস্যুর পর টানা তিন রাত ঘুমাতে পারেননি এমমি শামীম ওসমান। ওই সময়টাতে নারায়ণগঞ্জের বিভিন্ন মন্দির ও মন্ডপ আওয়ামী লীগের নেতারা প্রহরা দিয়েছেন জানান তিনি। এছাড়া শুক্রবার বিজয়া দশমীর সময়ে তিনি অন্তত ৫০ বার শহর টহল দেন।

চ্যানেল আইয়ের টক শোতে শামীম ওসমান এসব কথা বলেন। সঙ্গে অতিথি বিএনপির ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন কিছুতেই যুক্তিতে পারছিলেন না শামীম ওসমানের সঙ্গে। টক শোতে কয়েকবার উঠে আসে তাঁদের দুই অতিথির ব্যক্তিগত সম্পর্কের কথা। বিগত দিনে শামীম ওসমানের বন্ধুদের মামলা লড়ার প্রসঙ্গ আর ভবিষ্যতেও তাঁর মামলার কৌশলী হওয়ার আশা দেন ব্যারিস্টার। প্রায় এক ঘণ্টার আলোচনার শেষের অংশে চমকপ্রদ বক্তব্য রাখেন শামীম ওসমান।

তাঁর বক্তব্যে উঠে আসে হাইব্রিড ও ত্যাগী নেতা ইস্যুতে। সাফ জানান, তিনি বেশ খুশী হন যখন ত্যাগীদের মূল্যায়িত করা হয়। কষ্ট হয় যখন হাইব্রিডদের দাপট বেড়ে যায়।

টক শোর আলোচনার শুরুতে শামীম ওসমান সাম্প্রতিক কুমিল্লা ইস্যুতে কথা বলেন। জানিয়ে দেন ইবলিশ শয়তান অনেক স্থানেই ঢুকে গেছে। প্রতীকী ভাষায় বলা ইবলিশ শয়তান কারা সেটা স্পষ্ট করেনি এ রাজনীতিক। তবে নারায়ণগঞ্জ ইস্যুতে তিনি জানিয়েছেন কি করেছেন।

বলেছেন, কুমিল্লার ঘটনার পর পর তিনি নারায়ণগঞ্জে অবস্থান করেছেন। তিন রাত ঘুমাতে পারেনি। রাত জেগেছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা মন্দির মন্ডপ পাহারা দিয়েছেন। শুক্রবার দশমীর দিন জুমআর নামাজের আগে পরে তিনি শহরে ৫০বার টহল দিয়েছেন। জুমআর নামাজে খতিব সাহেবরা যে বয়ান করেছেন তারও প্রশংসা করেছেন।

তবে বক্তব্যে মেয়র আইভীকে খোচা মারতেও ভুল করেনি শামীম ওসমান। সাম্প্রতিক ইস্যু টেনে বলেন, ‘যখন বিজয়া দশমীতে আনন্দ উল্লাসের মধ্যে প্রতিমা বিসর্জন করা হয় তখন একটি কালো ব্যানার সবস্থানে লাগানো হয়। সেখানে দেবোত্তর সম্পত্তি দখলের বিষয়টি উল্লেখ করা হয়েছে। কারা দখল করেছে আমি এটা বলতে চাই না।’

আলোচনায় বিএনপি নেতাকে উদ্দেশ্য করে শামীম বলেন, ‘আপনারা দেশে আবার অরাজকতা করবেন এটা চিন্তা করবেন না। আগুন জ্বালালে আমাদের হাতেও ছোয়া পাবো এটাও জানি। কিন্তু এটায় আমাদের চেয়ে আপনারা বেশী পুড়বেন। আপনাদের সামনে কোন ভবিষ্যৎ নাই। ঢাকায় বিশৃঙ্খলা করতে হলে ১০ জন ছেলে যথেষ্ট। আর দেশকে শান্তিতে রাখতে হলে ১৬ কোটি মানুষকে প্রয়োজন। তাই আমি তরুণ প্রজন্মকে বলছি আওয়ামী লীগ বিএনপি করতে হবে না। আপনি দেশের জন্য মাঠে নামুন। দেখেন এগুলো কারা করছেন। দেশের স্বার্থের জন্য বেঁচে থাকার জন্য শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে।’


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও