বিনা প্রতিদ্বন্দ্বীতার বিরল রেকর্ডে শওকত

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২৫ এএম, ২ নভেম্বর ২০২১ মঙ্গলবার

বিনা প্রতিদ্বন্দ্বীতার বিরল রেকর্ডে শওকত

টানা দ্বিতীয়বার বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হলে রেকর্ড গড়লেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী। এর আগে কোন চেয়ারম্যান প্রার্থী এই রেকর্ডের অধিকারী হতে পারেননি। এই নিয়ে তিনি টানা তৃতীয়বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্র্বাচিত হয়েছেন যার মধ্যে দুইবার তাকে কোন ধরনের প্রতিদ্বন্দ্বীতা করতে হয়নি।

জানা গেছে, ২০১১ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী। তবে ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।

এদিকে আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বার পদে সর্বমোট ৮৪৪ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। যার মধ্যে বক্তাবলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও ১৭ অক্টোবর বাছাইয়ে ২জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বর্তমান চেয়ারম্যান শওকত আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হন। বক্তাবলীতে জাতীয় পার্টির প্রার্থী পরিচয়ে মনোনয়নপত্র দাখিল করেছিলেন আবুল হোসেন। তবে কৃষি ব্যাংকে মাত্র ২ লাখ টাকা ঋন খেলাপীর কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেও ইলিয়াস নৌকা দাবি করেছিলেন। যে কারণে তারও মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সর্বশেষ আপিলেও কোন প্রার্থী না থাকায় ২৬ অক্টোবর বক্তাবলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে শওকত আলীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এর ফলে টানা ২ বার বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়ে রেকর্ড গড়লেন শওকত আলী। তাঁর আগে কেউ এই বিরল রেকর্ডের অধিকারী হননি বলে জানা গেছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও