দায়িত্ব গ্রহণের আগে আশীর্বাদ চাইলেন আইভী

|| নিউজ নারায়ণগঞ্জ ১০:১৫ পিএম, ৮ জানুয়ারি ২০১৭ রবিবার

দায়িত্ব গ্রহণের আগে আশীর্বাদ চাইলেন আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সদ্য নির্বাচিত দ্বিতীয়বারে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ৯ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পূর্বে নগরবাসীর কাছে আশীর্বাদ কামনা করেন যাতে আগামী পাঁচবছর জাতি ধর্ম বর্ণ নির্বেশেষে সকলকে সঙ্গে নিয়ে এলাকার উন্নয়ন অব্যাহত রাখতে পারেন।

রোববার রাত সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় ধর্মীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইভী বলেন, ‘মানব ধর্ম পরম ধর্ম। জাতি ধর্ম বর্ণ নির্বেশেষে আপনাদের নিয়ে পরবর্তী ৫ বছর উন্নয়নে কাজ করতে চাই। আমাকে নির্বিঘেœ কাজ করার জন্য আপনার আশীর্বাদ করবেন।’

বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দেশ ও জাতির মঙ্গলনার্থে রাজলক্ষ্মী নারায়ণ জিউর বিগ্রহ মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে ৭দিনব্যাপী তারকব্রহ্ম হরিনাম মহাযঞ্জ ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাজলক্ষ্মী নারায়ণ জিউর বিগ্রহ মন্দির পরিচালনা কমিটির সভাপতি নিরঞ্জন চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক প্রবীর কুমনার সাহা, পরিতোষ কান্তি সাহা, মুক্তিযোদ্ধা আমিনুর ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান, পপি রাণী সরকার প্রমুখ।
 
আইভী যেভাবে নগর ভবনে যাবেন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী, ২৭জন ওয়ার্ড কাউন্সিলর ও ৯জন সংরক্ষিত নারী কাউন্সিলর সোমবার ৯ জানুয়ারী নগর ভবনে যাচ্ছেন। সেদিনই তারা প্রথম আনুষ্ঠানিকভাবে অফিস শুরু করবেন।

এর আগে বৃহস্পতিবার ৫ জানুয়ারী প্রধানমন্ত্রী কার্যালয়ে শপথ বাক্য পাঠ করেছেন এসব জনপ্রতিনিধিরা যাঁরা গত ২২ ডিসেম্বর নির্বাচিত হয়েছেন। শপথ নিয়ে আইভী জানিয়েছেন, তিনি আগের মতই অন্যায় ও অবিচারে সোচ্চার থাকবেন। নারায়ণগঞ্জকে শংকামুক্ত রাখতে কাজ করবেন। বিগত দিনের উন্নয়ন কাজ চলমান রাখবেন এবং নারায়ণগঞ্জকে ক্লিন অ্যান্ড গ্রীণ সিটিতে পরিণত করবেন।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠনের পর ওই বছরের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয় প্রথম নির্বাচন। নির্বাচন পর্যন্ত প্রশাসক নিয়োগ ছিল। নির্বাচনে প্রায় লক্ষাধিক ভোটে প্রভাবশালী শামীম ওসমানকে হারিয়ে প্রথম নারী মেয়র নির্বাচিত হন আইভী। ওই বছরের ১ডিসেম্বর আইভী আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন।

নানা নাটকীয়তার পর এবার ২২ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে মনোনয়ন পান সেলিনা হায়াৎ আইভী। গত ২৩ নভেম্বর আইভী সিটি করপোরেশন থেকে পদত্যাগ করেন। ওইদিন তিনি পায়ে হেঁটেই সিটি করপোরেশনের নগর ভবন থেকে বেরিয়ে আসেন যে পন্থায় ২০১১ সালের ১ ডিসেম্বর তিনি প্রবেশ করেছিলেন। সোমবারও তিনি একই পন্থায় নগর ভবনে যাবেন জানা গেছে।

২২ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনটি হয় দলীয় প্রতীকে। নৌকা প্রতীক নিয়ে আইভী ৭৯ হাজার ভোটে পরাজিত করেন বিএনপির প্রার্থীকে। গত ৫ জানুয়ারী আইভী ও ৩৬ জন কাউন্সিলর শপথ গ্রহণ করেন।

সেলিনা হায়াৎ আইভী জানান, সোমবার নির্বাচিত জনপ্রতিনিধিরা সিটি করপোরেশনে গিয়ে আবারও আনুষ্ঠানিক কাজ শুরু করবো।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও