সোমবার লাঙ্গলবন্দ স্নান

|| নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ২ এপ্রিল ২০১৭ রবিবার

ফাইল ফটো
ফাইল ফটো

হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান লাঙ্গলবন্দে ৩ এপ্রিল সোমবার থেকে শুরু হচ্ছে স্নান উৎসব। চলবে মঙ্গলবার পর্যন্ত। প্রতিবছর চৈত্র মাসের শুক্লাষ্টমী তিথিতে অনুষ্ঠিত হয় এই স্নান উৎসব। দেশ বিদেশের বিপুল সংখ্যক পুণ্যার্থী পাপ মোচনের আশায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে সমবেত হয়ে ব্রহ্মপুত্র নদে ডুব দেয়। দেশের বর্তমান পরিস্থিতি মাথায় রেখে ইতিমধ্যে স্নান এলাকা ঘিরে পর্যাপ্ত পরিমানে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

স্নান উদযাপন পরিষদের সদস্য সচিব সুজিত সাহা জানান, এবছর দুদিন ব্যাপি স্নানের তিথি হচ্ছে ৩ এপ্রিল বিকেল ৫টা ৪১ মিনিট ৭ সেকেন্ডে স্নান শুরু হয়ে শেষ হবে পরের দিন বিকেল ৩টা ৩২ মিনিট ২৭ সেকেন্ডে। স্নান উৎসব সফল করতে ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

পাপ মোচনের আশায় নারায়ণগঞ্জে ব্রহ্মপুত্র নদে প্রতিবছর চৈত্রের মাসের শুক্লাষ্টমী তিথিতে স্নান করতে আসেন দেশ বিদেশের সনাতন ধর্মালম্বীদের লাখ লাখ পুন্যার্থী। সোমবার শুরু হওয়া স্নানকে ঘিরে প্রস্তুত ব্রহ্মপুত্রের তীর লাঙ্গলবন্দ। ইতোমধ্যে সেখানে বসেছে মেলা। আয়োজকদের আশা, সোমবার বিকেল থেকে স্নান শুরু হলেও মঙ্গলবার সকালেই মূল ঢল নামবে। এবারও লাখ লাখ পুন্যার্থী স্নানে যোগ দিবেন আশা করা যাচ্ছে।

পুলিশ সুপার মঈনুল হক বলেন, স্নান উৎসব সুষ্ঠু করতে এবছর লাঙ্গলবন্দের তিন কিলোমিটার এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে। সেখানে ১৩০০ পুলিশ, ৩০০ আনসার ও ২০০ স্বেচ্ছাসেবি নিয়োগ করা হয়েছে। ব্রহ্মপুত্র পারের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও