বন্দরে দেউলী কবরস্থান পানির নিচে

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১১ পিএম, ১৫ মে ২০১৭ সোমবার

বন্দরে দেউলী কবরস্থান পানির নিচে

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর উপজেলার ২৪ নং ওয়ার্ডে অবস্থিত দেউলী কবরস্থান। প্রায় ৮টি মসজিদ (পাঞ্চায়েত কমিটি) এবং ৩ থেকে ৪টি গ্রামের মানুষের মৃত্যু পরবর্তী জানাযার নামায এবং কবর দেয়া হয় ওই কবরস্থানে। অপরিকল্পিত ভাবে নগরায়ণ, শীতলক্ষ্যা নদীর সাথে যে সমস্ত খালগুলোর সংযোগ ছিল সেগুলো প্রভাবশালী নেতাদের দখল, ভূমিদস্যুদের যত্রতত্র বালি ভরাট প্রক্রিয়া, নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্বহীনতার কারণে অতি বৃষ্টি ও মানুষের ব্যবহৃত পানি এলাকা থেকে বের হতে না পেরে বৃদ্ধি পেয়ে জলাশয়, গোরস্থান এবং মানুষের বসতভিটা এক হয়ে গেছে। বর্তমানে কোন মৃতদেহ সমাহিত করা যাবেনা উক্ত কবরস্থানে।

কবরস্থানের কোন কমিটি আছে কিনা জানা নেই আর থাকলেও তা অকার্যকর হয়ে গেছে। মৃত ব্যক্তির জানাযার নামায পড়া হয় সরু রাস্তায় অথবা কারো আঙিনায়। নারায়ণগঞ্জ সিটি মেয়র ডা. সেলিনা হায়াত আইভী কয়েকবার উক্ত কবরস্থানের উন্নয়নের আশ্বাস দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, সিটি কর্পোরেশন হওয়ায় আমাদের ট্যাক্সের পরিমাণই শুধু বেড়েছে, দেউলী চৌরাপাড়ায় বিগত ৫০ বছরে কোন উন্নয়ন হয়নি, কোন সময়েই এই দেউলী চৌরাপাড়ার রাস্তা-ঘাট এবং জলাবদ্ধতা এমন ছিলনা, এখন যা অবস্থা। যাদের উন্নয়ন হওয়ার তাদেরটা হয়েছে, আমরা মেয়রের কাছের মানুষ না তাই আমাদের উন্নয়ন হয় না।

এমন অবস্থায় এলাকার লোকজন ড্রেনের কাজ দ্রুত শেষ করে রাস্তাঘাট চলার উপযোগী করা এবং দেউলী কবরস্থানের উন্নয়ন সহ জানাযার নামায পড়ার স্থায়ী সমাধানের দাবি জানায়।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও