যা হবে আল্লাহর তরফ থেকে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৮ পিএম, ৯ জানুয়ারি ২০২১ শনিবার

যা হবে আল্লাহর তরফ থেকে

হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল বলেন, এখন সমাজ চতুর্দিকে বিভিন্ন অবস্থায় আমাদের দেশে কত রকমের ফিতনা চলছে। হক কথা বলনেওয়ালাকে মানুষ বিদ্রুপ করে। হক কথা বললে কেন না বললেই পারতে। কিন্তু কিছু মানুষ হক কথা ঘুরিয়ে বলে না স্পষ্টভাবে বলে ফেলে। যা হবার হবে আল্লাহর তরফ থেকে হবে। মনে রাখতে হবে যারা যুবক আছেন যত কিছুই হোক ইমানের মতো দৌলত যেন হারিয়ে না ফেলি। এটাই সবচেয়ে মূল্যবান সম্পদ। নামাজ মাইনাস করা যাবে না।

৮ জানুয়ারী শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন। আব্দুল আউয়াল বলেন, সমাজ দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। আমরা মুসলমানরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। আজকে ইমানদাররা হাজারো কষ্ট করতেছ, গালি আসতেছে, দাড়ি কেন রাখলা, টুপি কেন পড়লা, তুমি কেন নামাজ পড়, তুমাকে বন্ধুরা গালি দেয়, বিভিন্ন অবস্থায় গালমন্দ শুনতে হয়, আল্লাহ পাক বলে আমি ইচ্ছা করলে প্রতিশোধ নিতে পারতাম। কিন্তু আমি প্রতিশোধ নেয় না ধৈর্য্য ধর এর বিনিময়ে জান্নাত রাখছি। তখন তুমি খুশি হয়ে যাবে।

তিনি আরও বলেন, ঈমানদারেরা পেরেশান হইও না। আল্লাহ প্রতিশোধ নিতে পারেন। ঈমানদারের মজবুত হও তোমার দ্বীনটাকে ধরে রাখার জন্য। ইসলাম ধরে রাখার জন্য, কুরআন ধরে রাখার জন্য কষ্ট করা লাগবে। হকের উপর থাকা লাগবে। আমি যেন হকের ঝান্ডা ধরে রাখতে পারি খেয়াল রাখতে হবে। যত রকমের ষড়যন্ত্র আসুক ঈমান নিয়ে বেঁচে থাকতে পারি।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও