মাসদাইর পৌর মহাশ্মঁশানে প্রস্তুতি সভা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২১ শনিবার

মাসদাইর পৌর মহাশ্মঁশানে প্রস্তুতি সভা

নারায়ণগঞ্জ মহাশ্মঁশান কমিটির উদ্যোগে শ্রী শ্রী শ্মশান কালী মায়ের পূজা উপলক্ষ্যে শুক্রবার ২২ জানুয়ারি সকাল ১১টায় মাসদাইর পৌর মহাশ্মঁশানে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুজন কুমার সাহা। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফতুল্লা মডেল থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রণজিত মন্ডল।

তিনি বলেন, বার্ষিক কালীপূজা যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় তার জন্য সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে এবং করোনাকালীন নিয়ম মেনে চলার অনুরোধ করেন।

তিনি তার বক্তব্যে শ্মশানে একনাম করার বিষয়ে সিটি মেয়র মহোদয়ের সাথে আলোচনার প্রস্তাব রাখেন।

কমিটির সাধারণ সম্পাদক সুজন কুমার সাহা তার বক্তব্যে বলেন, আগামী ১১ ফেব্রুয়ারী কালীপূজা অনুষ্ঠিত হবে। কীর্তনের বিষয় নিয়ে সিটি মেয়র মহোদয় এর সাথে আলোচনা করা হবে বলে তিনি জানান। সোমবার দুপুরে পৌর মেয়র মহোদয়ের সাথে দেখা করবেন কমিটির নেতৃবৃন্দ।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সুব্রত সাহা, তপন ঘোষ, মায়া দেবনাথ, উত্তম সাহা, অর্জুন দাস, কিশোর কুমার দাস, রঞ্জন বাবু, কাশিনাথ দাস, রঞ্জিত চন্দ্র দাস। সভা শুরুর আগে ধূপ দ্বীপ জ্বালিয়ে মংগলাচরণ পূর্বক প্রয়াত অরুণ চন্দ্র দাস, কমান্ডার গোপীনাথ দাস সহ মৃত ব্যক্তিদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভাপতির বক্তব্যে শ্মশানে কালীপূজা যাতে সুন্দর ভাবে সম্পন্ন হয় তার জন্য সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। নিয়ম মেনেই সবকিছু হচ্ছে। শ্মশানে কীর্তন বন্ধ হলে বিষয়টি সত্যি দুঃখজনক হবে। অগণিত ভক্তে প্রাণের আশা শ্মশানে কীর্তন হউক। এ বিষয় নিয়ে নতুন করে ভাবার অনুরোধ থাকবে। আমরা জানি মেয়র মহোদয়ও একজন ধর্মপ্রাণ মানুষ।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও