হেফাজতে ইসলাম সহিংসতা পছন্দ করে না : মামুনুল হক

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:১৫ পিএম, ৩১ মার্চ ২০২১ বুধবার

হেফাজতে ইসলাম সহিংসতা পছন্দ করে না : মামুনুল হক

হেফাজতে ইসলাম কোন ধরনের সহিংসতা পছন্দ করেন না জানিয়েছেন যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

৩১ মার্চ বিকেল ৩টায় নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদে জেলা হেফাজতের নেতাদের সঙ্গে আলোচনা শেষে ব্রিফিংয়ে মামুনুলহক এসব কথা বলেন।

এর আগে হেফাজতে ইসলামের হরতাল চলাকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থনায় পৃথক ৬টি মামলা দায়ের হয়েছে। মামলায় বিএনপি দলীয় সাবেক সাংসদ গিয়াস উদ্দিন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ বিএনপি-জামায়াতের ১৩৬ জনকে এজভহারনামীয় আসামী করা হয়েছে। এছাড়াও ৬ মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে ৩ হাজার ২শ জনকে।

সিদ্ধিরগঘহ থানার ওসি মশিউর রহমান জানান, হরতালের মধ্যে ৯টি ট্রাক, ১টি বিআরটিসি বাস, ৬টি কাভার্ডভ্যান, ২টি মাউক্রোবাসে আগুন দেওয়া ছাড়াও চ্যানেল নিউজ ২৪ এর গাড়িসহ অর্ধশতাধিক গাড়ি নির্বিচারে ভাঙচুর করা হয়েছে। এসময় সাংবাদিকদের মারধর করেছে পিকেটাররা। এই সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শর্ট গানের রাবার বুলেট ও চায়নিজ রাইফেলের প্রায় ৪ হাজার ১’শ ১৫ রাউন্ড গুলি ছুঁড়তে হয়েছে র‌্যাব-পুলিশ-বিজিবিকে। এছাড়াও পিকেটারদের ছত্রভঙ্গ করতে প্রায় দেড়শ’ টিয়ার শেলও নিক্ষেপ করা হয়েছে বলে তিনি জানান।

মামুনুল হক ব্রিফিংয়ে বলেন, ‘হেফাজতে ইসলাম কখনই বিশৃঙ্খলা পছন্দ করেন না। সহিংসতাকে প্রশ্রয় দেয় না। হরতালে হেফাজত ছিল অহিংস। হেফাজত কোন ধরনের হামলা মারধর ভাঙচুর করেনি। এটা বহিরাগত কেউ করেছে। এটা সাবোটাজ হতে পারে। হেফাজতে ইসলাম সাংবাদিকদের মূল্যায়ন করে। সাংবাদিকদের স্বাধীনতায় বিশ্বাস করে।’

প্রসঙ্গত রোববার ভোর ৬টা থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মহাসড়কের শিমরাইল, সানারপাড় এলাকায় গাছের গুড়ি ফেলে, বালুর বস্তা রেখে, টায়ারে আগুন জ্বালিয়ে ও লাঠিসোটা নিয়ে অবরোধ করে রাখে। এসময় কয়েকটি ট্রাক চলাচল করতে চাইলে হরতাল সমর্থনে বিক্ষোভকারীরা ঢিল ছুঁড়ে ট্রাকের গ্লাস ভাঙচুর করে। এসময় র‌্যাব, পুলিশ, বিজিবি, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সহ আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী কয়েকবার মহাসড়ক থেকে সরিয়ে দিতে গিয়ে ব্যর্থ হয়। সকাল ১১টায় বিক্ষোভকারী হেফাজত ইসলামের নেতাকর্মীদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে চাইলে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় শাকিল (৩২) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়। এরপর থেকে দফায় দফায় হেফাজত ইসলামের নেতাকর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও টিয়ারসেল সহ গুলি ছুড়তে দেখা যায়। সন্ধ্যায় ৭টি কাভার্ড ভ্যান, ৬টি ট্রাক, ৪টি বাস, ১টি হাইস গাড়ি, ৩টি পিকআপে আগুন জ্বালিয়ে দেয়। রাত ৯টায় পরিস্থিতি স্বাভাবিক হয়।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও