ঘটনার জন্য কওমিপন্থীরা জড়িত না

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৫০ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ঘটনার জন্য কওমিপন্থীরা জড়িত না

হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও নারায়ণগঞ্জের ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল বলেন, ‘‘যারা এসমস্ত ঘটনা ঘটাইছে সকলেই কওমি লোক না। আমাদেরকে কালারিং করার জন্য আমাদের ঘাড়ে সব চাপিয়ে দেয়া হচ্ছে। তাদেরকে চিহ্নিত করে বিচার করেন। গড়ে সকলকে বিচার করলে আল্লাহ সহ্য করবেন না। করোনার অজুহাত দিয়ে আপনি রাগে বশীভূত হয়ে এই রাগ ঝারছেন কওমি মাদ্রাসার উপর।’’

৯ এপ্রিল শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন। আব্দুল আউয়াল বলেন, আমি আপনাকে অনুরোধ করবো আপনার এই রাগ ভাল না। রাগের কারণে কুরআন হাদিস থেকে বঞ্চিত করে দিয়ে ভাল করলেন না। এই সাধারণ ব্যাপারে রাগ আমরা জনগণ কোথায় যাবো। রাগ হজম করে মাদ্রাসা খুলে দেয়ার ব্যবস্থা করাই সমীচিন হবে।

তিনি আরও বলেন, আমি বুকে হাত দিয়ে জোর গলায় বলতে পারবো এই বাংলাদেশে সহীহ এবং হক দল থাকলে কওমি অঙ্গন আছে। তারা বাস্তবে হকের উপর আছে। আর তাই এদেশে কওমি অঙ্গনের দুশমনের অভাব নাই। যেহেতু এই দল হকের উপর আছে বাতিল চিন্তা করছে এই দলটাকে কিভাবে গায়েল করা যায়। বাতিলদের টার্গেট শুধু কওমি অঙ্গন। কিন্তু আফসোস হলো আমরা কওমি অঙ্গনরা সেই গভীরতা বুঝতে ভুল করছি।

আব্দুল আউয়াল বলেন, আমার কথায় আপনারা একমত না হতে পারেন। আমি আপনার কথা চলবো না। আল্লাহ আমাকে বিবেক বুদ্ধি দিয়েছেন যতটুকু যোগ্যতা দিয়েছেন সে অনুযায়ী গবেষণা করেই সামনে বাড়াবো। আমাদের কওমিকে যারা ভালবাসেন তাদের মধ্যে বহু উৎসাহী মানুষ রয়েছে। আমরা এখনও দ্বীনের প্রেক্ষাপট বুঝি না। না বুঝার মাশুল দিতে হচ্ছে। আজকে বিভিন্ন জায়গায় আগুন দিচ্ছে। সাধারণ মানুষের জানমালের ক্ষতি করা হচ্ছে। আমাদের আচরণে ক্ষুদ্ধ হয়ে কওমি মাদ্রাসা বন্ধের ঘোষণা দিয়েছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও