স্বাস্থ্যবিধি মেনে ৪১০৫ মসজিদে ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০১:১৭ পিএম, ১৪ মে ২০২১ শুক্রবার

স্বাস্থ্যবিধি মেনে ৪১০৫ মসজিদে ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের হিসাব অনুযায়ী জেলার ৪ হাজার ১০৫ টি মসজিদে এবার স্বাস্থ্যবিধি মেনে ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে ঈদগাহে বা খোলা ময়দানে কোন ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি।

শুক্রবার (১৪ মে) এ তথ্য জানিয়েছেন জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক জাকির হোসাইন।

সকালে শহরের ডিআইটি জামে মসজিদ ও উকিলপাড়া মসজিদে সুর্যোদয়ের পর পরই প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সর্বশেষ জামাত অনুষ্ঠিত হয় মাসদাইর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদে।

তিনি জানান, নারায়ণগঞ্জ জেলায় এবার আমাদের তালিকা অনুযায়ী মসজিদ রয়েছে ৪ হাজার ১০৫টি। আমরা ইতোমধ্যে সবার সাথে যোগাযোগ করে তাদেরকে দিক নির্দেশনা জানিয়ে দিয়েছিলাম। তারাই সে অনুযায়ী ঈদের জামাত করেছেন। প্রতিটি মসজিদেই একাধিক জামাত অনুষ্ঠিত হয়েছে। এবার কোন কেন্দ্রীয় ঈদের জামাত বাঁ ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। আমাদের হিসেব অনুযায়ী প্রায় ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে জেলায়।

জাকির হোসাইন জানান, প্রতিটি মসজিদেই সামাজিক দূরত্ব রজায় রেখে নামাজ অনুষ্ঠিত হয়। জীবাণুনাশক দিয়ে মসজিদের মেঝে পরিষ্কার করা হয়েছে। মসজিদে প্রবেশের সময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হয়েছে। প্রত্যেক মুসুল্লিকে অবশ্যই মাস্ক পড়তে হয়েছে এবং জায়নামাজ বাধ্যতামুলক আনতে হয়েছে। ঈদের জামাতে মসজিদে স্থান সংকুলান না হলে পরবর্তী জামাতে নামাজ আদায় করতে হয়েছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও