করোনায় রাস্তায় বের হয়নি ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৬ পিএম, ২০ জুলাই ২০২১ মঙ্গলবার

করোনায় রাস্তায় বের হয়নি ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা

নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ রোধে মন্দির প্রাঙ্গন থেকে রাস্তায় বের হয়নি ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা। সনাতন ধর্মাবলম্বীদের রীতিনীতি মেনে মন্দির প্রাঙ্গণে ছোট পরিসরে স্বাস্থ্যবিধি মেনে উল্টো রথযাত্রা পালিত হয়।

মঙ্গলবার বিকেলে শহরের দেওভোগ এলাকা রামসীতা মন্দির ও রাধা গোবিন্দ মন্দিরে রথযাত্রা পালিত হয়। এছাড়াও শহরের বিভিন্ন মন্দিরে একই ভাবে রথযাত্রা পালিত হয়।

সরেজমিনে দেখা যায়, ‘ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষ্যে বিকেল ৩টায় জগন্নাথ, বলদেব ও সুভদ্রা মহারাণীর বিগ্রহ রথে উঠানো হয়। পরে ধর্মীয় রীতিনীতিতে রথযাত্রা উৎসব শুরু হয়। তবে দূর থেকেই ভক্তদের দর্শন ও প্রনাম করে প্রসাদ নিয়ে ফিরতে হয়েছে। যারাই এসেছে সকলেই অল্প সময়ের জন্য দাঁড়াতে দেওয়া হয়েছে। তাছাড় মাস্ক ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হয়নি।

এর আগে ১২ জুলাই রথযাত্রা মহোৎসব পালিত হয় একই ভাবে মন্দির প্রাঙ্গনে।

শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরের অধ্যক্ষ শ্রী হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘করোনা ভাইরাসের কারণে সব কিছু বদলে গিয়েছে। মানুষ যেভাবে ভালো থাকে সেভাবেই সবাইকে চলতে হবে। সরকারের নিয়ম মেনেই এবার মন্দিরের প্রাঙ্গনে নিয়ম করে রথযাত্রা পালন করা হয়েছে। যে কয়েকজন ছিল সবাই মাস্ক ব্যবহার করেছে। সমাজিক দূরত্ব বজায় রাখে সব কিছু পালন করেছে।’

তিনি বলেন, ‘সকলের প্রার্থনা করোনা ভাইরাস থেকে ভগবান জগন্নাথ দেব আমাদের মুক্তি দিক। পৃথিবীর সমগ্র মানব জাতিকে রক্ষা করুক।’


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও