কোটি টাকার জায়গা কিনল মসজিদ কমিটি

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৫ পিএম, ২৫ আগস্ট ২০২১ বুধবার

কোটি টাকার জায়গা কিনল মসজিদ কমিটি

শত বাধা ষড়যন্ত্র উপেক্ষা করে কমিটি গঠন হওয়ার মাত্র দেড় বছরে আল-আমিন জামে মসজিদ উন্নয়নে প্রায় ১ কোট টাকার যায়গা কিনে দিয়ে এক অনন্যা দৃষ্টান্ত স্থাপনা করলেন বন্দর আমিন আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটি।

বুধবার (২৫ আগস্ট) সকালে বন্দর সাব রেজিস্ট্রেশনে ৪ শতাংশ পরিমান জায়গা আল-আমিন জামে মসজিদের নামে রেজিস্ট্রেশন করা হয় যার মূল্য ৯৪ লক্ষ্য ৫০ হাজার টাকা এবং রেজিস্ট্রেশন ফি ২ লক্ষ্য ৫০ হাজার টাকা।

এতো অল্প সময়ে বন্দরে আভিজাত্য মানের আমিন আবাসিক এলাকায় এমন অধিক মূল্যের জায়গা কিনে বেশ আলোচনা সৃষ্টি করেছেন আমিন আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ।

মসজিদ উন্নয়নে ৪ শতাংশ এই জায়গা ক্রয় করতে নানা বাধা ও ষড়যন্ত্র মোকাবেলা করতে হয়েছে বর্তমান পঞ্চায়েত কমিটিকে। অবশেষে সকল ষড়যন্ত্রের অবসান ঘটিয়ে বুধবার এ জায়গা রেজিষ্ট্রেশন করা হয়। এতে এলাকায় বেশ প্রশংসায় ভাসছেন আমিন আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটি।

আমিন আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটির সভাপতি মোঃ মোজাম্মেল হক বলেন, আমাদের যে মসজিদটি রয়েছে তা এই এলাকাবাসীর জন্য যথেষ্ট ছিলনা। বিগত সময় যারা দীর্ঘদিন এ কমিটি পরিচালনা করেছেন। কিন্তু সেতুলানায় মসজিদের তেমন কোন উন্নয়ন হয়নি।

এলাকাবাসীর চাহিদা স্বরূপ আমরা কমিটি গঠন হওয়ার পর থেকেই আমরা এলাকাবাসীর শান্তি-শৃঙ্খলা ও মসজিদ উন্নয়নে কাজ করে যাচ্ছি।

কমিটির সাধারণ সম্পাদক লুৎফর রহমান জানান,আমাদের লক্ষই আমিন আবাসিক এলাকাকে আবাসিক এলাকা হিসেবে রূপান্তরিত করা। আমরা কমিটির দায়িত্ব নেয়ার পরথেকেই কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয়দের সাথে নিয়ে এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি।

এলাকা সুরক্ষিত করার লক্ষে আমাদের নিজস্ব অর্থায়নে প্রতিটি গলিতে সিকিউরিটি গেইট স্থাপনা করা হয়েছে। এলাকার যুব সামাজকে মাদক মুক্ত ও রাখতে যুবকদের রাখা হয়েছে সতর্ক বস্থায়। মসজিদ প্রসস্থ করতে কেনা হয়েছে ৪ শতাংশ পরিমান যায়গা। আমিন আবাসিক এলাকার সার্বিক উন্নয়ন ও শান্তিশৃঙ্খলা রক্ষায় আমরা আমাদের এই কমিটি নেতৃবৃন্দ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করতে সর্বদা প্রস্তুত আছি।

উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি আশরাফ উদ্দিন খান,সহ-সভাপতি মো. ইব্রাহীম সরকার,সহ-সভাপতি এস টি আলমগীর সরকার সহ-সভাপতি মো. কবির হোসেন, কোষাধক্ষ মো. জাহাঙ্গীর সরকার, সাংগঠনিক সম্পাদক মো. মিল্টন, ইঞ্জিনিয়ার মো. শাহীন, মো. শহিদুজ্জামান অহিন, নূর মোহাম্মদ, মো. সিরাজ, আ. মজীদ সরকার,বন্দর থানা মুক্তিযুদ্ব প্রজন্ম লীগের আহ্বায়ক মো. মাসুম আহমেদসহ স্থানীয় বাড়িওয়ালাগণ।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও