ইমামতি কোরআন তেলোয়াতে প্রথম হতেন আনোয়ার

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৩ পিএম, ১৬ অক্টোবর ২০২১ শনিবার

ইমামতি কোরআন তেলোয়াতে প্রথম হতেন আনোয়ার

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার কাছে আমি বলেছিলাম আমি মানুষের জন্য, কিছু কাজ করতে চাই। একটা প্রতিষ্ঠানের দায়িত্ব যদি না দেয়া হয় সেখানে কোন কিছু করা যায় না। সারা জীবন রাজনীতি করেছি জনপ্রতিনিধি হওয়ার বার বার চেষ্টা করেছি। বার বার ব্যর্থ হয়েছি। আল্লাহ নিশ্চয়ই আমার জন্য এমন একটা জায়গা নির্ধারণ করে রেখেছেন যেটা সারা নারায়ণগঞ্জের মধ্যে সবচেয়ে বড় একটা প্রতিষ্ঠান এমপিদের একেকটা এলাকা নির্ধারিত রয়েছে। একটা থানা বা দুটো থানা। আমি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সারা নারায়ণগঞ্জের পাঁচটা উপজেলার দায়িত্ব আমার রয়েছে। সে পাঁচটা উপজেলার দায়িত্ব নিয়ে আমি কাজ করে যাচ্ছি।

শনিবার ১৬ অক্টোবর দেওভোগে জামিআ আরাবিয়া দারুল উলূম নতুন ভবনের উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।

জামি`আ আরাবিয়া দারুল উলূম মাদ্রাসা প্রাঙ্গণে জামিয়া কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাখাওয়াত হোসেন বাচ্চু সভাপতিত্ব উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী ওয়ালী উল্ল্যাহ, মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ নেওয়াজ, মুহতামিম অত্র জামিয়া মাওলানা আবু তাহের জিহাদী, বীর মুক্তিযোদ্ধা মোহর আরী চৌধুরী, স্থানীয় মেম্বার শফিউদ্দিন খোকন সরদার, সাবেক দুলাল মেম্বার প্রমুখ।

অনুষ্ঠানে আনোয়ার হোসেন বলেন, একসময় এখানে লেখাপড়া করতাম। ধর্মীয় শিক্ষা এখান থেকে নিয়েছিলাম। ধর্মীয় শিক্ষা নেয়ার ফলেই আমি একসময় নারায়ণগঞ্জের মহাকুমায় কোরআন তেলাওয়াত অনুষ্ঠানে সর্বোচ্চ স্থান অধিকার করতাম। আমি যখন এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের হয়ে নারায়ণগঞ্জ হাই স্কুলে যাই সেখানে পাঁচ বছর লেখাপড়া করার সময় আমি প্রতি বছর কোরআন তেলাওয়াত প্রতিযোগীতায় আমি প্রথম স্থান অধিকার করতাম। মাদ্রাসা আমাকে সে শিক্ষা দিয়েছে। রাজনীতি করতে গিয়ে দীর্ঘদিন কারারুদ্ধ ছিলাম। সেখানে আমরা যখন নামাজ পড়তাম সে নামাজে একসময় আমি যখন আজান দিলাম মুসল্লীরা আমাকে ধরে বসল আমার আজানে সন্তুষ্ট হয়ে আমার ওপর ইমামতি করার দায়িত্ব দিলেন। আমি দীর্ঘ ছয়মাস রাজশাহী জেলে ছিলাম সেখানে আমি ইমামতি করতাম এবং নামাজ পড়াতাম। এগুলো আমার রাজনৈতিক জীবনের শিক্ষা।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও