রক্ত দেওয়ার সুযোগ থাকলে সামনের সারিতেই থাকবো : শাহ নিজাম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৩ পিএম, ২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

রক্ত দেওয়ার সুযোগ থাকলে সামনের সারিতেই থাকবো : শাহ নিজাম

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, ‘আমার নবীজী হযরত মোহাম্মদ (সা.) এর প্রতি অবমাননা ও কোন ধরনের কুরুচিপূর্ণ বক্তব্য কোন ভাবেই সহ্য করা হবে না। জীবনে যদি রক্ত দেয়ার সুযোগ থাকে তাহলে সামনের সারিতে থেকেই রক্ত দেয়ার জন্য সদা প্রস্তুত থাকবো ইনশাআল্লাহ।’

সম্প্রতি ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি বিশ্বনবী (সা.)-এর অবমাননাকর কার্টুনগুলো পুনর্মুদ্রণ করেছে। এছাড়া এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো।

ওই ঘটনার পর নারায়ণগঞ্জ সহ সারাদেশে মুসলমানদের মধ্যে হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। দেশের বিভিন্নস্থানে চলছে আন্দোলন।

ফ্রান্সের একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশে মহানবী হযরত মোহাম্মদ (সা.)- এর কার্টুন প্রদর্শনের কারণে দেশটির এক শিক্ষককে গলাগেটে হত্যা করে। ওই ঘটনাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। এ ঘটনার পর ইসলামিক বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

তিনি বলেন, এই বিচ্ছিন্নতাবাদ ফ্রান্সের মুসলমান সম্প্রদায়গুলোতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে। ফ্রান্সের সরকারি ভবনে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে চিত্র প্রদর্শন বন্ধ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে ম্যাক্রোঁর এমন মন্তব্যের পর তার আচরণের সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এক বিবৃতিতে এরদোয়ান বলেছেন, ম্যাক্রোঁর মানসিক চিকিৎসা করা দরকার।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও