বন্ধনের চাকা ছিন্ন, রক্ষা অর্ধশত যাত্রীর

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৯ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০ সোমবার

বন্ধনের চাকা ছিন্ন, রক্ষা অর্ধশত যাত্রীর

নারায়ণগঞ্জ থেকে রাজধানী ঢাকায় চলাচলকারী সিটি বন্ধন পরিবহনের মালিকপক্ষ চলতি বছরের ১২ আগষ্ট উদ্বোধন করেছে সিটি বন্ধন পরিবহনের নতুন বাস। তবে নতুন এই বাসগুলো কয়েক মাসের ব্যবধানে বেহাল দশায় পরিণত হয়েছে। এর মধ্যে রোববার সকালে ঢাকামুখী একটি বাসের চাকা খুলে দেখা দিয়েছে ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা। অল্পের জন্য রক্ষা পেয়েছে বাসটির অর্ধশত যাত্রী।

জানা গেছে, বিগত চারদলীয় জোট সরকারের আমলে প্রয়াত যুবদল ক্যাডার মমিন উল্লাহ ডেভিডের ছোট ভাই মাহবুব উল্লাহ তপনের পরিচালনায় যাত্রা শুরু করে বন্ধন পরিবহন। আওয়ামীলীগের শাসনামলে বন্ধন পরিবহনের কর্তৃত্বে ছিলেন শামীম ওসমানের বন্ধু ইব্রাহিম চেঙ্গীস। ৭ বছর পূর্বে বন্ধন পরিবহন নিউ বন্ধন পরিবহন নাম ধারণ করে। পরবর্তীতে বন্ধন পরিবহনের কর্তৃত্বে ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের ঘনিষ্টজন কাশিপুর ইউনিয়ন পরিষদের ভাইস চেয়ারম্যান আইউব আলী। সর্বশেষ বন্ধন পরিবহনের কর্তৃত্বে আছেন মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি মো: জুয়েল হোসেন।

গত ১২ আগস্ট নারায়ণগঞ্জ-ঢাকা রুটে ২১ টি ‘সিটি বন্ধন’ নামের যাত্রীবাহী বাসের উদ্ধোধন করেছে বন্ধন পরিবহন কর্তৃপক্ষ। ৫নং ঘাট সংলগ্ন বন্ধন বাস কাউন্টারে এই উদ্ধোধন অনুষ্ঠিত হয়। তৎকালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মোক্তার হোসেন, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এবং সিটি বন্ধন পরিবহনের চেয়ারম্যান জুয়েল হোসেন, বন্ধন বাসের পরিচালক দেলোয়ার হোসেন দেলু, কাশিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার মো.আইয়ুব আলীসহ আরও অনেকে।

এদিকে উদ্বোধনের কয়েক মাস যেতে না যেতেই বেহাল দশা সিটি বন্ধন পরিবহনের বাসগুলোর। যার মধ্যে রোববার ২৭ ডিসেম্বর সকালে ঢাকাগামী বন্ধন পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১৪-৪৩৭২) ভূইগড় এলাকায় পৌছলে সেটির চাকা খুলে যায়। পরে রানিং অবস্থাতেই বাসটি কয়েক মিটার দূরে হেচড়ে গিয়ে থেমে যায়। বাসটিতে থাকা যাত্রী সাইফুল ইসলাম শাকিল জানান, সকালে ঢাকাগামী বন্ধন পরিবহনের বাসটির সামনের দিকের একটি চাকা রানিং অবস্থাতেই খুলে যায়। বাসটি উল্টে যাওয়ার আগে কয়েক মিটার দূরে হেচড়ে গিয়ে থেমে যায়। বাসটিতে থাকা যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছে।

ফেসবুকে এ বিষয়ে পোষ্ট দেওয়ার পরে অনেক যাত্রীরাই বন্ধন পরিবহনের বেহাল দশা নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও