সেই স্টাইলিস্ট সার্কেল

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪১ পিএম, ২০ এপ্রিল ২০২১ মঙ্গলবার

সেই স্টাইলিস্ট সার্কেল

নারায়ণগঞ্জের এক সময়ের আলোচিত নুরুল আমিন মাকসুদের মৃত্যুবার্ষিকীতে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তারই শ্যালক যুবলীগ নেতা শাহ ফয়েজউল্লাহ।

তিনি লিখেছেন, ‘আজ মাকসুদ ভাইয়ের ১২তম মৃত্যু বার্ষিকী। অনেকেই হয়তো ভুলেই গেছেন। শ্রদ্ধেয় সারোয়ার ভাই এবং মাকসুদ ভাই দুজনেই আমাদের ছেড়ে চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেছেন। শুধু ওনারা দুজনেই নয় ওনাদের সার্কেলের মধ্যে আরো চলে গেছেন। শাহিন ভাই, লাল ভাই, সুইট ভাই, আমজাদ ভাই। বেঁেচ আছেন নিয়াজুল ভাই, নাছির ভাই সহ অনেকেই। যখন আমরা রাজনীতিতে উঠতি তখন ওনাদের চলন বলন সব কিছুই লক্ষ্য করতাম। শুধু নারায়ণগঞ্জের রাজনীতিতে নয় আমার দেখা সারা বাংলাদেশের যেকোন এলাকার মধ্যে সবচেয়ে স্টাইলিস্ট ছিলো ওনাদের সার্কেল। চলা ফেরায় উঠা বসায় আচার ব্যবহারে সব কিছুতেই। নিজাম ভাই এবং হেলাল ভাইদের সার্কেলের পরেই ছিলো আমাদের অবস্থান। তখন এই তিনটা সার্কেল এমন ছিলাম যেন মনে হতো আপন ভাইয়ের মত আমরা সবাই। কেউ কোন সমস্যায় পরলেই সবাই সঙ্গে সঙ্গে হাজির হয়ে যেত। অথচ তখন কোন মোবাইলও ছিলো না, অন্তরের টানে হাজির হয়ে যেত সব। কেউ কিছু বলার সাহস পায়নি কখনো।

সারা নারায়ণগঞ্জের যে কোন এলাকায়, আমাদের এই ঐক্যের কারণে যারা আমাদের ছেড়ে চলে গেছেন তারা চলে যাওয়ার সঙ্গে সঙ্গে সেই সব কিছুই নিয়ে গেছে। এখন আর বিরোধী দল লাগে না নজেরাই নিজেদের অপমান করার জন্য যথেষ্ট, ছোট করা যায়, তার জন্য সর্ব সময় সুযোগের অপেক্ষায় থাকে। সুযোগ না পেলে বানিয়ে হলেও অপমান করা চাই। অথচ এটা চিন্তা করে না আমি কাকে ক্ষতি করছি ? ১৯৮৬-২০২১ বছরে কখনো এমন কিছু করি নাই যাতে দলের বদনাম হয়............।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও