আড়াই ঘণ্টা বসিয়ে পোকা ধরা নিম্নমানের ত্রাণ দিলো বিসিবি (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৬ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

আড়াই ঘণ্টা বসিয়ে পোকা ধরা নিম্নমানের ত্রাণ দিলো বিসিবি (ভিডিও)

নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহত পরিবারের ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু তপ্ত রোদ আর ভ্যাপসা গরমে প্রায় আড়াই ঘণ্টা বসে থাকাতে হয় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে।

কিন্তু ত্রাণ সামগ্রী পাওয়ার পর খুলে দেখার পর চোখ কপালে উঠে তাঁদের। পুরাতন বস্তার ত্রাণ নতুন বস্তায় ভরে দেওয়া হয়েছে। চালের প্যাকেটে চালের চাইতে পোকার সংখ্যা বেশি। ডালের প্যাকেটেও একই অবস্থা। ত্রাণ সামগ্রীগুলোও অত্যন্ত নিম্নমানের। বিসিবির এমন কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী ও পরিবারগুলো।

৩০ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় বিস্ফোরণের ঘটনাস্থল থেকে কিছুটা দূরে ওই খাদ্য সামগ্রী দেওয়ার কথা ছিল। কিন্তু সেই ত্রাণ সামগ্রী বিতরণ করতে বিসিবি কর্তাদের উপস্থিত হতেই বেজে যায় দুপুর দেড়টা।

এরপর ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির এডিশনাল ম্যানেজার আব্দুল বাতেন, এডমিন ম্যানেজার মেজর হাসিব, এসিস্ট্যান্ট ম্যানেজার মো. শহিদুল ইসলাম, আকবর হোসেন ভূইয়া, সিনিয়র এক্সিকিউটিভ (অর্থ ও হিসাব) সেলিম খান, খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার মো. বাবুল মিয়া, জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় মো. আলী, জেলা যুবলীগ নেতা জানে আলম বিপ্লব প্রমূখ।

হতাহত পরিবারের মাঝে তিন বস্তা করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি বস্তায় ছিল ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি তেল ও ২ টি কাপড় ধোয়ার সাবান।

কিন্তু দির্ঘক্ষণ অপেক্ষা করে প্যাকেট খুলে দেখেন ত্রাণ সামগ্রীর মধ্যে পোকা গিজগিজ করছে। এমন অবস্থায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। নিম্নমানের পোকা ধরা ত্রাণ সামগ্রী দেখে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এমন ত্রাণ সামগ্রী না দিলেও পারতো। চালের মধ্যে চালের থেকে পোকার সংখ্যা বেশি। এই ত্রাণ গরু ছাগলেও খায় না। এর থেকে ভালো খাবার তো আমরা এলাকাবাসীই দির্ঘদিন পরিবারগুলোকে দিয়েছি।’

তবে নিম্ন মানের ত্রাণের প্যাকেট কিভাবে আসলো তা জানাতে পারেনি বিসিবি কর্তারা। পুরনো ত্রাণ সামগ্রীর বস্তা নতুন বস্তায় ভরে দেওয়ার বিষয়েও কিছুই জানাতে পারেনি তাঁরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এডিশনাল ম্যানেজার আব্দুল বাতেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘ত্রাণ সামগ্রী নিম্ন মানের হওয়ার কথা না। এ বিষয়ে আমার জানা নেই। যারা প্যাকেট করেছে তাঁদের সাথে কথা বলে দেখিছি বিষয়টি কি ঘটেছে।’


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও