অয়ন আমাকে এক হাতেই উপরে তুলে ফেলে : শামীম ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

ফাইল ফটো
ফাইল ফটো

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ‘আমার নিজের জীবন দিয়ে আমি বুঝতে পেরেছি। কানাডাতে সাদা কালোর খুব বৈষম্য। মানুষ মনে করে সেটা খুব সভ্য দেশ। একচুয়ালি ইটস নট ট্রু (আসলে এটি সত্যি নয়)। আমি আমেরিকা কানাডায় ছিলাম। আমার ছেলে যখন পড়তে যেত ওকে ব্যাপক ভাবে নির্যাতন করা হতো। তখন আমি কানাডার যে কোনো একটি সার্ভিসের টপ অফিসারকে বললাম যে ও তো (অয়ন ওসমান) মেনটালি এবিউস হচ্ছে কি করা যায়? তিনি বললেন যে, ‘ওকে খেলাধুলায় দিয়ে দেন।’ বললাম কোনটাতে দিব? তিনি বললেন জুডোতে দেন। জিজ্ঞেস করলাম কেন? বললেন যে জুডো তোমার ছেলেকে তৈরী করবে। কিন্তু এক দেশ থেকে আরেক দেশে গিয়েছি তাই পারলাম না।

২৬ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধায় ওসমানী পৌর স্টেডিয়ামে আয়োজিত বিএবিবিএফ মিস্টার নারায়ণগঞ্জ প্রতিযোগীতায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘দেশে আসার পর আমি দেখলাম আমার ছেলেও যখন দেশের বাইরে ঘুরতে যাই তখন ওই হোটেলে থাকবে না যে হোটেলে জীম নাই। জীম থাকতে হবে এটা হচ্ছে প্রথম কথা। ও প্রায় দুইশ দেড়শ কেজি উঠায়। আমাকেও তো উঠায়া ফেলে এক হাতে, দুই হাতে। ওকে দেখেছি কত কুলডাউন হয়েছে। যখন একটা ছেলে দেড় থেকে দুই ঘন্টা জীম করছে স্পোর্টস করছে তাঁদের মেন্টালিটি অনেকের চেয়ে আলাদা বলে আমি মনে করি।’

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে যারা জীম চালাচ্ছেন। আপনারা একটু উদ্যোগী হোন। টিপুর সাথে কথা বলেন। আমি আপনাদের সাথে থাকবো। আমি চাই নারায়ণগঞ্জে বাংলাদেশের সেরা জীম তৈরী হোক। সবাই মেশিনারীজ দিয়ে সাপোর্ট করব।’

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম ব্যাপারী, ফতুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, বিএবিবিএফ’র (বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশন) সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও