মেসি বা রোনালদো একা গোল দেয়না

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০১:০২ পিএম, ৮ জুলাই ২০২১ বৃহস্পতিবার

মেসি বা রোনালদো একা গোল দেয়না

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, মেসি বা রোনালদো একা গোল দেয়না। কাউকে না কাউকে পাস দিতে হবে। আমাদের দপ্তরগুলো একই, এরা কেউই একা একা সব সমাধান করতে পারবে না। সকলের সমন্বয় করা প্রয়োজন। যদি মনে করেন কাউকে লাগবে না একা একাই সব সম্ভব তাহলে কোনদিনও সমস্যা সমাধান করা সম্ভব না। মেসি বা রোনালদো একাই পুরো মাঠে খেলে গোল দিতে পারবে না।

৭ জুলাই দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জলাবদ্ধতা নিরসন নিয়ে বৈঠকে এসব কথা বলেন শামীম ওসমান। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

শামীম ওসমান বলেন, প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে যেগুলো অপসারণ উচ্ছেদ করা প্রয়োজন করা উচিত। সেসব না হলে আরও ৫টা মিটিং করলেও কাজ হবে না। মাতুয়াইলে একটা স্কুলের জন্য ৫ লক্ষ মানুষ পানিবন্দি। এই স্কুলটা সরাতে হবে অন্যত্র। তাছাড়া মাটির নিচে গ্যাস লাইন, বিদ্যুৎ লাইন রয়েছে। তিতাস, ডিপিডিসি এসবকে সমন্বয় করতে হবে। একটি মসজিদ সরিয়ে দেওয়ার আগে আগে সেটাকে পুনর্বাসন করতে হবে। নতুবা আবার সোনারগাঁয়ের মামুনুল হকরা নেমে যাবে।

শামীম ওসমান বলেন, এলজিইডি হতে ১৭৫ কোটি টাকা বরাদ্দ আনতে আমাকে দুটি স্টাইল দেখাতে হয়েছে। একটি ভালো আরেকটি খারাপ। কোথায় কি করতে হয় সেটা আমি জানি। কোথায় কোন স্টাইলে কথা বলতে হয় কোথায় কোন স্টাইল দেখিয়ে কাজ আনতে হয়ে সেটা আমাকে শেখাতে হবে না। কাজ আনার জন্য উন্নয়নের জন্য যা যা প্রয়োজন আমি করতে রাজী।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ অন্তত ২০ পার্সেন্ট রেভিনিউ প্রদান করে। সবচেয়ে বেশী মানুষের বসবাস ফতুল্লায়। কলকারখাআর সংখ্যাও অনেক বেশী। তারপরেও সমন্বয়ের অভাবে আজকে এই এলাকায় মানুষের দুর্ভোগ বেশী। আজকে এই মিটিং এ রেলওয়ের কোন কর্মকর্তা আসেনি। অথচ জলাবদ্ধতা নিরসনে তাদের ভূমিকা প্রয়োজন ছিলো। তাদের জবাবদিহি করা প্রয়োজন। আমি মন্ত্রীর সাথে প্রয়োজনে কথা বলবো।
তিনি বলেন, রাজউককে নারায়ণগঞ্জে ঢুকতে দেওয়া উচিত না। যারা রাজউকের অনুমতি চায় তাদের ফাইল আটকে থাকে বছরের পর বছর। আর যারা অনুমতি ছাড়াই ভবন করছে তাদের কিছুই করতে হচ্ছে না।

তিনি বলেন, সড়কের পাশে ময়লা ফেলা হচ্ছে কিন্তু পরিবেশ অধিদপ্তর কিছুই করছে না। অথচ তারা বসে বসে বেতন নিচ্ছে। এর দায়ভার আবার আমাদের উপর বর্তাচ্ছে। আর দুধের ভেতর চুন দেয়ার মানুষ তো আছেই। তারা সুযোগ পেলেই নেগেটিভ কথা ছড়িয়ে দেয়।

তিনি বলেন, অনেকেই মনে করেন সিটি করপোরেশনের সঙ্গে আমাদের বৈরিতা আছে। প্রকৃতপক্ষে সেটা নাই। আমরা নারায়ণগঞ্জের মানুষ। এ মানুষকে আমাদের ভালো রাখতে হবে। সিটি করপোরেশনের সঙ্গে হাতজোড় করে অনুরোধ করবো দুই বছর আগে ময়লা ফেলার একটি জায়গা দেওয়া হয়েছে। অনেক কষ্ট করে জমি অধিগ্রহণ করা হয়েছে এলাকাবাসীর বাধার মুখেও। কিন্তু কাজটি শেষ হয়নি। আমাদের হাত পাততে হয় ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের কাছে যে আমাদের ময়লা ফেলার জায়গা দেন। তাছাড়া একটি সমন্বয় করা দরকার। আমার সাথে সিটি করপোরেশনের সমন্বয় করা দরকার নেই। তারা এলজিইডির সাথে করুক। সিদ্ধিরগঞ্জে কিভাবে ড্রেনেজ করবে সেটা সমন্বয়ের মাধ্যমে করুক।
শামীম ওসমান বলেন, জেলা পরিষদের ১০০ কোটি টাকা ফিক্সড ডিপোজিট আছে। আমাদের জনগণ পানিতে ডুবে মরবে আর টাকা ব্যাংকে থাকবে সেটা ঠিক হচ্ছে না। ফতুল্লা লালপুর সিদ্ধিরগঞ্জে আমাদের লোকজন পকেটের টাকা খরচ করে ড্রেজার পাম্প বসাচ্ছে। পকেটের টাকা আমাদের লোকজন খরচ করবে আর জেলা পরিষদের টাকা অনর্থক পরে থাকবে সেটা হবে না। এবছর পানি থাকায় একটি সুবিধে হয়েছে সেটা হলো এটার স্থায়ী সমাধান হবে। নতুবা ডিএনডি প্রকল্পের কাজ শেষ হলে সেনাবাহিনী চলে যেত। তখন লালপুরের পানি জমেই থাকতো। এখন হওয়াতে এটার স্থায়ী সমাধান হবে। আশা করছি আগামী বছর আর পানি জমবে না।

তিনি বলেন, দুই একটি মিডিয়া বিশেষ করে ফেসবুকে ইচ্ছামত অপপ্রচার চালাচ্ছে। যদিও আমার ফেসবুক নাই। অপপ্রচার যারা চালাচ্ছেন তাদের বলছি যারা জনপ্রতিনিধি তাদের কাজটি হলো টাকা নিয়ে আসা। কিন্তু বিয়ে থেকে শুরু করে মুরগী চোর থেকে শুরু করে হিমালয় পর্যন্ত দেখতে হয়। এমনি এমনি প্রকল্প পাশ কিংবা টাকা বরাদ্দ হয় না। আগে যারা ছিল তারা কাজ করে নাই। তাই সব আমার ঘাড়ে এসে পড়ছে। গতবার পানি জমেনি এবার জমেছে। সব কাজ আমার না। সকল দপ্তর সংস্থার সমন্বয় না হলে কোন কাজই টিকবে না সুষ্ঠুভাবে শেষ হবে না। ‘পানিতে ডুবলো’ এসব সস্তা রাজনীতি আমরা করি না। আমাদের পায়ের তলার মাঠি অনেক শক্ত। তিন পুরুষ ধরে রাজনীতি করি। এসমস্ত ঠুনকো জিনিস ফেসবুকে ছেড়ে দিয়ে কোন কাজ হবে না। তাই পজেটিভ বিষয়গুলো দেখেন। সেনাবাহিনী প্রশাসন চেয়ারম্যান কে কি করছে জলাবদ্ধতা নিয়ে সেগুলো তুলে ধরেন। আপাতত জনগণকে একটু উৎসাহিত করেন। যাতে জনগণ খুশি থাকে যে, প্রবলেম সমাধানের দিকে আগাচ্ছে।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও