বিআইডব্লিউটিসির মাঠে স্থাপনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৮ পিএম, ৩১ আগস্ট ২০২১ মঙ্গলবার

বিআইডব্লিউটিসির মাঠে স্থাপনা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৫নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়ায় শীতলক্ষ্যা নদীর তীর সংলগ্ন মনোরম প্রাকৃতিক সৌন্দর্য্য ও এলাকার একমাত্র খেলার মাঠটিতে ওয়ার্কশপ তৈরির নামে স্থাপনা নির্মাণ করছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। খেলার মাঠ রক্ষা ও প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সম্প্রতি বন্দরের চৌরাপাড়া বিআইডব্লিউটিসি মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে এক অভিনব প্রতিবাদের মাধ্যমে খেলার মাঠটি রক্ষার দাবি জানান খেলোয়াড়সহ এলাকাবাসী।

চৌরাপাড়া এলাকার বাসিন্দা নাসির হোসেন জানান, সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া একটি জনবহুল এলাকা। এ এলাকার ছেলেরা ফুটবল, ভলিবল সহ বিভিন্ন খেলাধুলায় জাতীয় পর্যায়ে অবদান রাখছে। কিন্তু এলাকায় খেলাধুলার জন্য কোন মাঠ নেই। এলাকার পশ্চিম দিকের নদীর তীরে বিআইডব্লিউটিসির ভাসমান ডকইয়ার্ডের মাঠই খেলাধুলা চর্চার এক মাত্র ভরসা। সুপ্রাচীনকাল থেকে এলাকার মানুষ এই মাঠে খেলাধুলাসহ নানা অনুষ্ঠানাদির আয়োজন করে আসছেন। জায়গা না থাকায় কেউ মারা গেলে এখানে জানাজা অনুষ্ঠিত হয়।

এছাড়া নদীর পাড়ের সৌন্দর্য উপভোগ করতে দূরদূরান্ত থেকে অনেক ভ্রমন পিপাসু মানুষও এখানে আসেন। প্রতিদিন বিকেলে এলাকার মানুষ নির্মল পরিবেশে একটু শান্তির নিঃশ্বাস নিতে এখানে ছুটে আসেন। কিন্তু বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ মাঠটিতে আরেকটি ওয়ার্কশপ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে।

স্থানীয় শামীম হোসেন জানান, মাঠ না থাকলে এলাকার ছেলেরা কোথায় খেলাধুলা চর্চা করবে। খেলাধুলা এক প্রকার উঠেই যাবে। খেলাধুলা না থাকলে যুব সমাজ বিপথগামী হবে। খেলাধুলার পরিবেশ না পেয়ে নষ্ট পথে পা বাড়াবে কিশোররা।

বিআইডব্লিউটিসির সোনাচোরা ডকইয়ার্ডের ম্যানেজার প্রকৌশলী এনামুল হক তপু জানান, বন্দরের চৌরাপাড়া বিআইডব্লিউটিসির মাঠে ওয়ার্কশপ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এখন সেখানে নিরাপত্তা দেয়াল নির্মাণ করা হচ্ছে। সংস্থার প্রয়োজনেই তা করা হচ্ছে। এদিকে মাঠ এবং প্রাকৃতিক পরিবেশ নষ্ট না করে মাঠের সৌন্দর্য আরও বৃদ্ধি করে স্থানটি পর্যটক আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত করার অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও